আপডেট নিউজ লাইভ

বকশিগঞ্জ হাসপাতালে নার্সের অপচিকিৎসায় নবজাতক শিশু মৃত্যুর অভিযোগ।

লেখক: রতন ইনতিসার, বকশিগঞ্জ, জামালপুর সংবাদদাতা।
প্রকাশ: 4 weeks ago

Spread the love

বকশিগঞ্জ হাসপাতালে নার্সের অপচিকিৎসায় নবজাতক শিশু মৃত্যুর অভিযোগ
বকশীগঞ্জ উপজেলা হাসপাতালে কর্মরত এক নার্সের অপচিকিৎসায় কারনে নবজাতক এক শিশুর মৃত্যেু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় অভিযুক্ত ওই নার্স মার্জিয়া বেগমের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।
বকশিগঞ্জ উপজেলার সাতানী পাড়া গ্রামের হানিফ মিয়ার কন্যা পুরভী বেগম প্রসব ব্যাথা নিয়ে গত ২৮ ডিসেম্বর দিবাগত রাত আনুমানিক ১ টায় নিরাপদ ডেলিভারীর জন্য বকশিগঞ্জ হাসপাতালে আসে। এসময় হাসপাতালের নার্স মার্জিয়া হাসপাতালে ডাক্তার নাই বলে তার বাসায় নিয়ে যায়। এসময় হানিফ মিয়ার কাছে ৩৫০০/- টাকা নিয়ে নিরাপদ প্রসব করিয়ে দিবে বলে আশ^াস দেয়। এছাড়াও ২২০০/- টাকার ঔষধ ও কিনে দেয় হানিফ মিয়া ।
হানিফ মিয়ার অভিযোগ, তাদের সাথে প্রতারণা করে হাসপাতাল গেইট থেকে নার্স মার্জিয়া ভুল বুঝিয়ে তার বাসায় নিয়ে গিয়ে তার কন্যা পুরভী বেগমকে ভুল চিকিৎসা দেয়। এতে প্রসূতির যন্ত্রনা বেড়ে গেলে তাদের সাথে নার্স মারজিয়া খারাপ আচরণ করতে থাকে । নার্স মারজিয়ার অপচিকিৎসা এবং অবহেলার কারনে পুরভী বেগমের পেটে বাচ্চার মৃত্যু হয়েছে বলে হানিফ মিয়ার অভিযোগ ।
বিষয়টি নিয়ে ভুক্তভোগী হানিফ মিয়া বকশিগঞ্জ হাসপাতালের কর্মকর্তা বরাবর প্রতিকার চেয়ে আবেদন করেছে।
উক্ত অভিযোগের প্রেক্ষিতে ৯ জানুয়ারি জামালপুর সিভিল সার্জন ডাঃ প্রণয় কান্তি দাস তদন্ত করেছেন। তদন্তকালে সাংবাদিকদের জিজ্ঞেসাবাদে জানিয়েছেন,নার্স মারজিয়াকে বদলির কথা কতৃপক্ষকে জানানো হয়েছে। বিধি অনুযায়ী তার বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে।