আপডেট নিউজ লাইভ

বকশীগঞ্জে মুক্তিযোদ্ধাদের জন্য ‘বীর নিবাস’ নির্মাণে অনিয়ম ।

লেখক: রতন ইনতিসার, বকশীগঞ্জ সংবাদদাতা
প্রকাশ: 4 weeks ago

Spread the love

জামালপুরের বকশীগঞ্জে মুক্তিযোদ্ধাদের জন্য ‘বীর নিবাস’ নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে নির্মাণ করায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদেরের বীর নিবাসের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে বকশীগঞ্জ উপজেলা প্রশাসন।

জানা যায়, জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলায় ২য় পর্যায়ে অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের কাজ শুরু হয়। বকশীগঞ্জ উপজেলার সূর্য্যনগর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের, সীমারপাড় গ্রামের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন ও রামরামপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা জমর উদ্দিনসহ অস্বচ্ছল ২৯জন বীর মুক্তিযোদ্ধা পরিবারের জন্য বীর নিবাস নির্মাণ প্রকল্পের নির্মাণ কাজ শুরু হয়।

প্রতিটি বীর নিবাসে নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে নির্মাণ করার কম বেশি অভিযোগ আছে। নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে বীর নিবাস নির্মাণ করায় জামালপুরের জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন বকশীগঞ্জ উপজেলার সূর্যনগর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের।

জামালপুরের জেলা প্রশাসকের নির্দেশে বকশীগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা মুন মুন জাহান লিজা ও বকশীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদারের নেতৃত্বে একটি টিম অভিযোগের তদন্ত শুরু করেন। তদন্ত টিম বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদেরের নির্মাণাধীন বীর নিবাস পরিদর্শণ করেন। পরির্দশনে প্রাথমিকভাবে অনিয়মের অভিযোগ প্রমানিত হওয়ায় নির্মাণ কাজ বন্ধের নির্দেশনা দেন। আব্দুল কাদেরের ভবনটির ঠিকাদার বকশীগঞ্জ উপজেলা আওয়ামলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়।

এ বিষয়ে ঠিকাদার সাইফুল ইসলাম বিজয় জানান, সরকারি সিডিউল মাফিক নির্মাণ কাজ শুরু হয়েছে। বীর নিবাস নির্মাণে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করা হয়নি।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা জানান, আব্দুল কাদেরের নির্মানাধীন বীর নিবাস সরেজমিনে তদন্ত করে প্রাথমিকভাবে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের যথেষ্ট প্রমান পাওয়া গেছে। তাই নির্মাণকাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে বকশীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার জানান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদেরের অভিযোগ সত্য প্রমানিত হওয়ায় সরেজমিনে তদন্ত করে কাজ বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে। প্রয়োজনে অভিজ্ঞদের মতামত নিয়ে আব্দুল কাদেরের বীর নিবাস পুন:নির্মাণের নির্দেশনা দেওয়া হবে।