আপডেট নিউজ লাইভ

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে নির্বাচন করতে চান চিত্রনায়িকা মাহিয়া মাহি

লেখক: তুষার, রাজশাহী প্রতিনিধী।।
প্রকাশ: 1 month ago

Spread the love

ঢাকাই সিনেমার নায়িকা ও নাচোলের মেয়ে শারমিন আক্তার সরকার (মাহিয়া মাহি) নিজ জেলা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল – ভোলাহাট) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী। এ কথা জানিয়ে নাচোল ও গোমস্তাপুর উপজেলার বিভিন্ন স্থানে গত সোমবার ও মঙ্গলবার গণসংযোগ ও পথসভা করেছেন তিনি। তাঁকে দেখতে ভিড় করছেন সাধারণ মানুষ। এলাকায় এ নিয়ে আলোচনা শুরু হলেও দলীয় নেতা-কর্মীদের মধ্যে নেতিবাচক প্রতিক্রিয়া দেখা গেছে।

বিভিন্ন পথসভায় মাহিয়া মাহি বলছেন, ‘আমি আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে এ আসনে নির্বাচন করতে চাই। ২৯ ডিসেম্বর দলীয় মনোনয়ন ফরম কিনব। আপনারা আমার জন্য দোয়া করবেন, শেখ হাসিনার জন্য দোয়া করবেন, নৌকার জন্য দোয়া করবেন। আমি নির্বাচিত হলে এলাকার জন্য অনেক উন্নয়ন করতে পারব।

মাহির স্বামী রকিব সরকারও বিভিন্ন পথসভায় বক্তৃতা করেন। নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা নিয়ে গঠিত চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের বিএনপির সংসদ সদস্য আমিনুল ইসলাম সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। ইতিমধ্যে এ আসনে উপনির্বাচনের তফসিলও ঘোষণা করেছে নির্বাচন কমিশন। নতুন বছরের ১ ফেব্রুয়ারি উপনির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উপনির্বাচন ঘিরে আওয়ামী লীগের স্থানীয় নেতারা দলীয় মনোনয়ন পাওয়ার জন্য যখন জোর তদবিরে ঢাকায় ব্যস্ত, সেই সময়ে হঠাৎই চিত্রনায়িকা মাহিয়া মাহি এলাকায় এসে আলোচনার জন্ম দিয়েছেন। নাচোলের বাসিন্দা আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান বলেন, ‘মাহি যদি মনোনয়ন পায়, তবে সেটা বিস্ময়ের ব্যাপার হবে। হতাশ হবে দলের লোকজন।

নাচোল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন বলেন, মাহির গণসংযোগে দলের কোনো নেতা তো দূরের কথা কোনো সাধারণ কর্মীও ছিলেন না। তিনি মনোনয়ন পেলে বলার কিছু নেই। তবে নেতা-কর্মীরা চরমভাবে হতাশ হবেন। প্রায় একই প্রতিক্রিয়া ব্যক্ত করেন গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি হুমায়ুন রেজা।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওদুদ বলেন, গণসংযোগ যে কেউ করতে পারেন। বাধা দেওয়ার কিছু নেই। তবে এ আসনে দলের দুজন সাবেক সংসদ সদস্যসহ প্রায় ১৪ জন মনোনয়নপ্রত্যাশী। তাঁদের বাইরে কেউ হঠাৎ এসে মনোনয়ন পাবেন বলে মনে হয় না। প্রচার পাওয়ার আশায় মাহি তৎপরতা চালাচ্ছেন বলে মনে হয়।

গত সোমবার নাচোলের নেজামপুর, মল্লিকপুর ও সোনাইচণ্ডী এবং মঙ্গলবার গোমস্তাপুরের রহনপুর ও গোমস্তাপুরে গণসংযোগ করেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। আগামিকাল বুধবারও তাঁর

গণসংযোগ করার কথা থাকলেও করেননি। এ বিষয়ে মুঠোফোনে আলাপকালে মাহিয়া মাহি প্রথম আলোকে বলেন, ‘সব প্রার্থীই নিজেকে যোগ্য মনে করেন, সেই অর্থে আমিও নিজেকে যোগ্য মনে করি। এ ছাড়া প্রধানমন্ত্রী নারীদের ক্ষমতায়নে আগ্রহী। নারী হিসেবে তাই আমি আশাবাদী।