আপডেট নিউজ লাইভ

আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক মাশরাফি

লেখক: সীমা, ঢাকা প্রতিনিধী।।
প্রকাশ: 1 month ago

Spread the love

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক করা হয়েছে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজাকে। তিনি নড়াইল থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য ।

সোমবার রাতে গণভবনে আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর প্রথম বৈঠক এই সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানিয়েছেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভায় সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সভাপতিত্ব করেন শেখ হাসিনা। সেই সভায় নতুন কমিটির ফাঁকা পদগুলোতে কাদের জায়গা দেওয়া হবে তা নিয়ে আলোচনা হয়।

ওবায়দুল কাদের গণভবনের ফটকে সাংবাদিকদের বলেন, ‘আজকে সভাপতিমণ্ডলীর সভায় কার্যনির্বাহী সংসদের যে পদগুলো শুন্য ছিল তার মধ্যে একটি পদ যুব ও ক্রীড়া সম্পাদক হিসেবে মাশরাফি বিন মোর্ত্তজাকে করা হয়েছে। আর বাকি সবগুলো পদ পূরণের জন্য সভপতিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

গত শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে শেখ হাসিনা সভাপতি পুনর্নির্বাচিত হন। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও নিজ পদে বহাল আছেন। ওই দিন ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির ৪৮টি পদ ঘোষণা করা হয়। বাকি ৩৩ পদ ফাঁকা রাখা হয়। আজ একটি পদে মাশরাফির অন্তর্ভুক্তিতে আরও ৩২টি পদ ফাঁকা রয়েছে। এর মধ্যে নির্বাহী সদস্যের পদই ২৮টি। এর বাইরে উপপ্রচার সম্পাদক, শ্রম বিষয়ক সম্পাদক ও সভাপতিমণ্ডলীর দুটি পদ ফাঁকা রয়েছে।